
“লাস্ট মাইল এক্সপেরিয়েন্স অফ মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস ডিউরিং কোভিড-১৯” শীর্ষক একটি ওয়েবিনারে টেলিফোনের মাধ্যমে ৩,১৬৩ জনের ওপর করা একটি জরিপের ফল তুলে ধরা হয়। জরিপটির মাধ্যমে বোঝার চেষ্টা করা হয়েছে যে, কোভিড-১৯ এর সময়ে এমএফএস এর মাধ্যমে সরকার হতে জনগণের (জিটুপি) কাছে অর্থ স্থানান্তর পদ্ধতির বর্তমান অবস্থা কেমন। জরিপে সাধারণ মানুষ, এমএফএস এজেন্ট এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি)-এর উদ্যোক্তাদের মধ্যকার সম্পর্ককে কেন্দ্রে রেখে পুরো ব্যবস্থাটির বাধাগুলো চিহ্নিতকরণ ও সুযোগ বৃদ্ধির চেষ্টা করা হয়েছে।
“লাস্ট মাইল এক্সপেরিয়েন্স অফ মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস ডিউরিং কোভিড-১৯” শীর্ষক একটি ওয়েবিনারে টেলিফোনের মাধ্যমে ৩,১৬৩ জনের ওপর করা একটি জরিপের ফল তুলে ধরা হয়। জরিপটির মাধ্যমে বোঝার চেষ্টা করা হয়েছে যে, কোভিড-১৯ এর সময়ে এমএফএস এর মাধ্যমে সরকার হতে জনগণের (জিটুপি) কাছে অর্থ স্থানান্তর পদ্ধতির বর্তমান অবস্থা কেমন। জরিপে সাধারণ মানুষ, এমএফএস এজেন্ট এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি)-এর উদ্যোক্তাদের মধ্যকার সম্পর্ককে কেন্দ্রে রেখে পুরো ব্যবস্থাটির বাধাগুলো চিহ্নিতকরণ ও সুযোগ বৃদ্ধির চেষ্টা করা হয়েছে।